1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২০২ | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:১৭ পূর্বাহ্ন
১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :
নওগাঁয় বাবার তৃতীয় মৃত্যু বার্ষিকীর দিনে কোরআন শরিফ পোড়ালো ছেলে – অভিযুক্ত ছেলে গ্রেফতার  নওগাঁয় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন নওগাঁয় অভ্যন্তরিন আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন দৌলতপুরে আসছে হাফীজুর রহমান কুয়াকাটা সাটু‌রিয়ার দিঘু‌লিয়া ইউনিয়‌নের এফ‌পিআইয়ের বিরু‌দ্ধে অ‌নিয়‌মের অ‌ভি‌যোগ নাগরপুরে তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু দৌলতপুরে চকমিরপুর বঙ্গনূর ক্রীড়া সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাগরপুরে প্রেমিক প্রেমিকাসহ পালাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত

করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২০২

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ১২৩ বার পাঠিত
143726NasimaSultana2

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ২৯৮ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ১ হাজার ২০২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ২০ হাজার ৬৫ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, যা দেশে আজ সর্বাধিক রোগী শনাক্ত হয়েছে।

আজ(১৫মে) শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আট হাজার ৫৮২ জনের পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল নয় হাজার ৫৩৯ জনের। এর মধ্য থেকে এক হাজার ২০২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

 

অধ্যাপক নাসিমা বলেন, এ ছাড়া আজকে ৪১টি ল্যাব থেকে করোনার পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় ২০টি ল্যাব ও বাকিগুলো ঢাকার বাইরের বিভিন্ন জেলায় ২১টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে।

অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ জন মৃত্যুবরণ করেছে। এর মধ্যে পুরুষ সাতজন ও নারী আটজন । এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৯০ বছরের ওপরে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন , ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৭৯ জন । এ নিয়ে মোট সুস্থ হলেন তিন হাজার ৮৮২ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে দেশে ২০ হাজার ৬৫ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আজ শুক্রবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ তিন হাজার ৩৪৫ জনে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৪৫ লাখ ২৪ হাজার ৬৫২ জন মানুষ। তাদের মধ্যে বর্তমানে ২৫ লাখ ১৭ হাজার ৭৬৯ জন চিকিৎসাধীন এবং ৪৫ হাজার ৫৬০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ১৭ লাখ তিন হাজার ৭৪২ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

# সম্পাদনায়ঃ বার্তা সম্পাদকঃ মোঃ জাহাঙ্গীর আলম।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149