1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
পাটুরিয়া ও আরিচা ঘাটে ঘরমুখো যাত্রী আসলেই জরিমানা | জাগরন বার্তা
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০১:০১ অপরাহ্ন
১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পাটুরিয়া ও আরিচা ঘাটে ঘরমুখো যাত্রী আসলেই জরিমানা

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ১২০ বার পাঠিত
182340Kalerkantho pic

করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঈদে ঘরমুখো যাত্রী মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাট দিয়ে পার হতে আসলেই তাদের জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি জেলা পুলিশের ব্যবস্থাপনায় গাড়ি ভাড়া করে তাদের পুনরায় ঢাকার দিকে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল সীমিত করেছে ঘাট কর্তৃপক্ষ। শুধু মাত্র জরুরি ভিত্তিতে পচনশীল মালবাহী ট্রাক ও রোগী বহনকারী অ্যাম্বুলেন্স পারাপারের জন্য দুই-তিনটি ফেরি চলাচল করছে।

এদিকে নিষেধাজ্ঞা অমান্য করে আরিচা-কাজীরহাট রুটে যাত্রী পারাপার করায় ইঞ্জিনচালিত তিনটি ট্রলার ডুবিয়ে দিয়েছে পুলিশ। ইতিমধ্যে গণপরিবহন বন্ধ থাকলেও যাত্রী ও ছোট গাড়ি চলাচল ঠেকাতে ঢাকা-আরিচা মহাসড়কের ৭-৮ স্পটে পুলিশ চেক পোস্ট বসানো হয়েছে।

জানা গেছে, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি নিয়ে গত কয়েক দিন ধরে রাজধানী ঢাকা থেকে পাটুরিয়া ও আরিচা ঘাটে ঈদে ঘরমুখী মানুষের ভিড় বাড়তে ছিল। এ কারণে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ঘাট কর্তৃপক্ষ সোমবার সকাল থেকে ফেরি চলাচলে সীমিত করে আনেন। এ সময় শুধু মাত্র পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স পারাপার করা হয়। আঞ্চলিক সড়ক দিয়ে প্রাইভেটকার, মাইক্রোবাসে করে ঘাটে আসলেই তাদের পার না করে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার (শিবালয় সার্কেল) তানিয়া সুলতানা কালে কণ্ঠকে জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঘরমুখো অনেক যাত্রী বিভিন্ন ভাবে ঘাটে এসে পৌঁছাচ্ছে। এ সময় মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামীম স্যারের নির্দেশে পুলিশের ব্যবস্থাপনায় পাটুরিয়া ঘাট থেকে ৫০ জন যাত্রী এবং আরিচা ঘাট থেকে প্রায় ৩০-৩৫ জনকে গাড়ি ভাড়া করে ঢাকার দিকে ফিরিয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া ফেরিতে কোনো যাত্রীকে উঠতে দেওয়া হচ্ছে না।

আরিচা ঘাটে ট্রলারে যাত্রী পার করার দায়ে তিনটি ট্রলার ডুবিয়ে দেওয়া হয়েছে। বাকি দিনগুলোতে নির্দেশ না মানলে আরো কঠোর অবস্থান নেওয়া হবে। প্রয়োজনে জেল-জরিমানা করা হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, পাটুরিয়া ও আরিচা ঘাটসহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে সারা দিন মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী বহনের দায়ে মোটরসাইকেল চালক, প্রাইভেটকার চালক ও যাত্রীসহ মোট ২১ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৩ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি এসকল চালক ও যাত্রীদের ঢাকায় ফিরিয়ে দেওয়া হয়েছে। আন্তঃজেলা যাতায়াত প্রতিরোধে প্রশাসন কঠোর ভূমিকায় রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বিআইডব্লিউটিসি,র আরিচা কার্যলয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে এ নৌ-রুটে ফেরি চলাচল সীমিত আকারে ২/৩টি ফেরি চলাচল করছে। শুধু মাত্র জরুরি পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স পার করা হচ্ছে।

 

# সম্পাদনায়ঃ বার্তা সম্পাদকঃ মোঃ জাহাঙ্গীর আলম।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149