1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ীর পীর পান্নু মিয়া আর নেই | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন
১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :
নওগাঁয় বাবার তৃতীয় মৃত্যু বার্ষিকীর দিনে কোরআন শরিফ পোড়ালো ছেলে – অভিযুক্ত ছেলে গ্রেফতার  নওগাঁয় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন নওগাঁয় অভ্যন্তরিন আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন দৌলতপুরে আসছে হাফীজুর রহমান কুয়াকাটা সাটু‌রিয়ার দিঘু‌লিয়া ইউনিয়‌নের এফ‌পিআইয়ের বিরু‌দ্ধে অ‌নিয়‌মের অ‌ভি‌যোগ নাগরপুরে তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু দৌলতপুরে চকমিরপুর বঙ্গনূর ক্রীড়া সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাগরপুরে প্রেমিক প্রেমিকাসহ পালাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত

মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ীর পীর পান্নু মিয়া আর নেই

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ৫৮৯ বার পাঠিত
dainiktelegram1589961911Manikganj Pir

বাংলাদেশ পাক পাঞ্জাতন পরিষদের সভাপতি ও মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের পীর হযরত শাহ্ মোখলেছুর রহমান (পান্নু মিয়া) ইন্তেকাল করেছেন। ইন্না্ লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

তিনি (২০মে)বুধবার ভোর ৬ টায় গড়পাড়া গ্রামে তাঁর নিজ বাসভবনে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স ছিলো ৮৪ বছর। তিনি দেশে ও দেশের বাইরে অগণিত ভক্তবৃন্দসহ আত্নীয় স্বজন রেখে গেছেন।

শাহ্ মোখলেছুর রহমান একজন ইসলামিক মতাদর্শের লেখক ও গবেষক ছিলেন। ১৯৩৬ সালের ১২ মার্চ তিনি মানিকগঞ্জের গড়পাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর শিক্ষা জীবন শুরু হয় মানিকগঞ্জ মডেল হাই স্কুল থেকে। পরবর্তিতে তিনি তেরশ্রী কালী নারায়ন ইনস্টিটিউট স্কুল থেকে মেট্রিক পাশ করে দেবেন্দ্র কলেজে ভর্তি হন। তিনি মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজ ছাত্র সংসদে ১৯৬১-৬২ এজিএস ও ১৯৬২-৬৩ সালে জিএস পদে নির্বাচিত হন। এছাড়াও তিনি মানিকগঞ্জ মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সময়ে সেক্রেটারি ছিলেন। দেবেন্দ্র কলেজ থেকে বি,এ পাশ করে জগন্নাথ কলেজ থেকে এল,এল,বি-এর প্রথম পর্ব শেষ করেন।

২০০৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শ্রেষ্ঠ সূফী পদক গ্রহণ করেন। তাছাড়া তিনি শ্রেষ্ঠ জেলা শিক্ষা অনুরাগী হিসেবেও ভূষিত হয়েছেন। ইরানে দুই বার রাষ্ট্রপতির নিমন্ত্রণ সহ বেশ কয়েক দেশে রাষ্ট্রীয় সফর করেছেন।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ভাবে সহযোগীতাও করেছেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন দাতা সদস্য ছিলেন।

আজ বাদ যোহর জানাযা শেষে গড়পাড়া ইমাম বাড়ী দরবার শরীফের আঙ্গীনায় তাকে দাফন করা হয়েছে।

 

# সম্পাদনায়ঃ বার্তা সম্পাদকঃ মোঃ জাহাঙ্গীর আলম।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149