1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
মালয়েশিয়ায় বাংলাদেশীসহ চৌদ্দশত প্রবাসী কালো তালিকায় | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:১০ পূর্বাহ্ন
১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :
নওগাঁয় বাবার তৃতীয় মৃত্যু বার্ষিকীর দিনে কোরআন শরিফ পোড়ালো ছেলে – অভিযুক্ত ছেলে গ্রেফতার  নওগাঁয় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন নওগাঁয় অভ্যন্তরিন আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন দৌলতপুরে আসছে হাফীজুর রহমান কুয়াকাটা সাটু‌রিয়ার দিঘু‌লিয়া ইউনিয়‌নের এফ‌পিআইয়ের বিরু‌দ্ধে অ‌নিয়‌মের অ‌ভি‌যোগ নাগরপুরে তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু দৌলতপুরে চকমিরপুর বঙ্গনূর ক্রীড়া সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাগরপুরে প্রেমিক প্রেমিকাসহ পালাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত

মালয়েশিয়ায় বাংলাদেশীসহ চৌদ্দশত প্রবাসী কালো তালিকায়

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৯৯ বার পাঠিত
20200514 164505

করোনা ও রোজা উপেক্ষা করে মালয়েশিয়ায় ইমিগ্ৰেশনের অভিযানে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রায় চৌদ্দশত অভিবাসীদের আটক করেছে ইমিগ্ৰেশন বিভাগ। করোনা ভাইরাসে কাজ না থাকায় একে তো চলছে কোন রকম’ তার মধ্যে ইমিগ্ৰেশনের অভিযানে বৈধ ও কাগজপত্র বিহীন সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সোমবার (১১ মে) রাজধানীর কুয়ালালামপুরের পাইকারি বাজার পাচার সেলাইয়াংয়ে স্থানীয়়় সময় সকাল পৌনে নয়টার শুরু হয় অভিযান। কুয়ালালামপুর পুলিশের নেতৃত্বে অভিযানে অংশ নেয় ইমিগ্রেশন বিভাগ ও সিটি কর্পোরেশনের ১১শ বেশি বিশাল বাহিনী।

এসময় ৭ হাজার ৫৫১ জন বিদেশী নাগরিকের কাগজ পত্র চেকিং শেষে বৈধ নথিপত্র না থাকায় গ্রেপ্তার করা হয় ১ হাজার ৩ শত ৬৮ জন বিদেশি অভিবাসীদের।

মঙ্গলবার (১২ মে) মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশ করা হয়।

আটককৃতরা হলেন, বাংলাদেশের ৭৮ জন পুরুষ, ইন্দোনেশিয়ার ৪২১, ইন্ডিয়ার ৫৪, পাকিস্তানের ৬, মায়ানমার ৭৯০জন এবং বাকিরা বিভিন্ন দেশের নাগরি।

আটককৃতদের মাঝে পুরুষ রয়েছে ১০০৯ জন, নারী ২৬১ জন এবং তাদের সাথে থাকা ছেলে মেয়ে সন্তান সহ ৯৮ জন, সর্বমোট ১৩৬৮ জন গ্রেপ্তার।

এ সময় ইমিগ্রেশন এর সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আটককৃতদের কাছে কোন বৈধ ভিসা বা বৈধতার কোন প্রমাণাদি ছিল না এবং এদের প্রত্যেককে আদালতে সোপর্দ করে ইমিগ্রেশন এর আইন অনুযায়ী শাস্তি শেষে যার যার নিজ দেশে কালো তালিকাভুক্ত করে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ।

উল্লেখ্য যে, কোনো প্রবাসী কে কালো তালিকাভুক্তি করা হলে ৫ বছরের ভিতরে মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা থাকে। দেশটির সরকার বার বার সতর্ক করে আসছে এদেশে কেউ অবৈধভাবে বসবাস করতে পারবে না।

অবৈধ অভিবাসীদের খুঁজে বের করে বিচার শেষে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে। কিছু দিন আগে এক ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তা বলেন, তোমরা তোমাদের জীবন দিয়ে দৌড়াতে পারবে কিন্তু পালিয়ে বাঁচতে পারবে না। এদিকে মালয়েশিয়া অবৈধ অভিবাসীদের আটকের ব্যাপারে কোন সংগঠন যেন বাড়াবাড়ি না করে সে ব্যাপারে সতর্ক করেছেন সরকারের সিনিয়র একজন মন্ত্রী।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149