1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
করোনা সংকটে সিঙ্গাপুরে অগ্রণী ব্যাংকের রেমিট্যান্স সেবা প্রশংসিত | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন
৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম :
দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন রমজানে দাঁত ও মুখের সুস্থতা ডাঃ তনুশ্রী তরফদারের পরামর্শ ১ বছর পুর্তিতে দৌলতপুর-১৮৬০ গ্রুপের পক্ষহতে মাস্ক বিতরণ দৌলতপুর পোল্ট্রি খামার এসোশিয়েশনের কমিটি গঠন শাহ আলম সভাপতি সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক দৌলতপুরে লকডাউন কার্যকর ও দ্রব‍্যমূল‍্যর দাম সহনীয় রাখতে মাঠে নেমেছে প্রশাসন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগমকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী কৃষকের মাঝে কৃষি যন্ত্র বিতরণ দৌলতপুরে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ আহ্বায়ক কমিটি অনুমোদন দৌলতপুর উপজলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদর সৌজন্য সাক্ষাৎ দ্বিতীয় দফায় লকডাউন সচেতন করতে দৌলতপুর  উপজেলা প্রশাসন,পুলিশ প্রসাশন,স্বাস্থ‍্য বিভাগ জনপ্রতিনিধি ও সাংবাদিক

করোনা সংকটে সিঙ্গাপুরে অগ্রণী ব্যাংকের রেমিট্যান্স সেবা প্রশংসিত

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : শনিবার, ২০ জুন, ২০২০
  • ২২০ বার পাঠিত
20200620 210138

সাধারণত ব্যাংকিং সেবার জন্য গ্রাহককে ব্যাংকে আসতে হয়। কিন্তু গ্রাহকের কাছে যেয়ে ব্যাংকিং সেবা প্রদান করে  অন্যরকম দৃষ্টান্ত  স্থাপন করলেন সিঙ্গাপুরস্থ সাবসিডিয়ারিজ অগ্রণী একচেঞ্জ হাউজ প্রাইভেট লিমিটেডের কর্মকর্তারা। ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহম্মদ শামস্-উল ইসলামের অনুপ্রেরণায় তারা এরকম সেবা প্রদান করছেন।

অগ্রণী এক্সচেঞ্জ হাউজ প্রাইভেট লিমিটেড সিঙ্গাপুরের উদ্যোগে সম্প্রতি সিঙ্গাপুর সরকারের মানবসম্পদ মন্ত্রণালয়  এবং  সিঙ্গাপুরের  অর্থনৈতিক কর্তৃপক্ষের সহায়তায় দেশটির মালয়েশিয়া  সীমান্তবর্তী ক্রান্জি লজ  ১ নামক ডরমেটরিতে  অগ্রণী একচেঞ্জ হাউজ প্রাইভেট লিমিটেডের কর্মকর্তারা  স্বশরীরে হাজির হয়ে রেমিট্যান্স সেবা প্রদান করেছেন। ডরমেটরিটির একটি ব্লকে আক্রান্তসহ মোট ৩টি ব্লকে বহু সংখ্যক  বাংলাদেশি শ্রমিক বসবাস করেন। স্বাস্থ্য ঝুঁকির বিবেচনায় সিঙ্গাপুর সরকারের আরোপিত বিধিনিষেধের কারণে প্রায়  দুমাস যাবত একটানা আইসোলেশন বা কোয়ারান্টাইনে আছেন সেখানকার শ্রমিকরা।

শ্রমিকদের দুর্ভোগ বিবেচনায় বেতন ভাতার টাকা দেশে পাঠানোর ব্যবস্থা করার জন্য স্বাস্থ্য পাঠানোর ব্যবস্থা করার জন্য স্বাস্থ্য ঝুঁকির চ্যালেঞ্জ নিয়েই এক্সচেঞ্জ  হাউজটি শ্রমিকদের  দোরগোড়ায় হাজির হয়ে রেমিট্যান্স সেবা দিয়েছে  এবং আগামীতেও দিয়ে যাবে বলে জানিয়েছেন অগ্রণী এক্সচেঞ্জ প্রাইভেট লিমিটেডের সিঙ্গাপুরের সিইও ও পরিচালক  এ এস এম শরীফুল ইসলাম। অন্যান্য ডরমেটরিতেও এই সেবা তারা বিস্তৃত করবেন। একই সাথে তিনি আরো জানান, প্রবাসী শ্রমিকদের দেশে টাকা পাঠানো সহজতর করতে ইতোমধ্যে একটি অ্যাপ চালু করেছে হাউজটি যা দিয়ে চাইলে নিমিষেই দেশের বিকাশ সহ যেকোনো একাউন্টে  সহজেই প্রবাসীরা  ঘরে বসে টাকা পাঠাতে পারবেন। অ্যাপটি গুগল প্লে ষ্টোরসহ বিভিন্ন অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে।

অ্যাপের পাশাপাশি চলমান সংকটে ডরমেটরিতে বুথ করে রেমিট্যান্স সেবা প্রদানের কারণে প্রবাসী শ্রমিকরা উপকৃত হচ্ছেন। এতে করে প্রবাসীদের মাঝে বেশ উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে বলে জানান প্রবাসী জহিরুল ইসলাম।

উল্লেখ্য, প্রথম অ্যাপস ব্যবহার করে দেশে টাকা পাঠানোর জন্য প্রবাসী জহিরুল ইসলামকে একটি লাইভ অনুষ্ঠানে ব্যাংকের এমডি ও সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম পুরষ্কৃত করেন। তিনি প্রবাসী জহিরকে বাংলাদেশে আসার  অ্যারাইভাল বিমান ভাড়া ও ব্যাংকের খরচে নিজ বাড়িতে পৌঁছে দেবেন বলে ঘোষণা দেন।

এছাড়াও এক্সচেঞ্জ হাউজটি বিভিন্ন সময়ে প্রবাসী শ্রমিকদের   মাঝে ইদের  খাবার ও উপহার সামগ্রী বিতরণের পাশাপাশি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ নিরাপত্তা সামগ্রী বিতরণ করেছে।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149