1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
ডিগবাজীর মতো উল্টে গেল শেয়ার বাজার | জাগরন বার্তা
রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৬:৪৬ পূর্বাহ্ন
২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :
নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি কর্তৃক সীমান্তে  গাঁজা ও ইয়াবা আটক  নওগাঁ-বদলগাছী সড়ক বেহাল দশা ঝুঁকি নিয়ে চলাচল নাগরপুরে ট্রলি অটো রিক্সা সংঘর্ষ অটো চালক নিহত আহত ৫ সড়ক দূর্ঘটনায় নাগরপুরে একই পরিবারের ৫ জন সহ ৭ জন নিহত জুমার দিনে গোসল ও নামাজের গুরুত্বপূর্ণ তথ্য কম্পিউটার অপারেটরদের সম্পৃক্তকরণ শীর্ষক জেলা পর্যায় কর্মশালা অনুষ্ঠিত নওগাঁয় বাবার তৃতীয় মৃত্যু বার্ষিকীর দিনে কোরআন শরিফ পোড়ালো ছেলে – অভিযুক্ত ছেলে গ্রেফতার  নওগাঁয় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন নওগাঁয় অভ্যন্তরিন আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন

ডিগবাজীর মতো উল্টে গেল শেয়ার বাজার

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ১৩০ বার পাঠিত
20200601 130751

অনেকটাই ভোজবাজির মতো উল্টে গেছে দেশের শেয়ারবাজারের চিত্র। সোমবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে বড় উত্থানের আভাস দিলও ঘণ্টা না পেরুতেই তা বড় পতনে রূপ নিয়েছে।

এদিন লেনদেনের প্রথম ৫ মিনিটেই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে যায়। লেনদেনে অংশ নেয়া ৩৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমে ২১টির।

তবে শেয়ারবাজারের এই চিত্র বেশিক্ষণ স্থায়ী হয়নি। লেনদেনের প্রথম ঘণ্টা পার হওয়ার আগেই দরপতনের সংখ্যা বাড়তে থাকে। ফলে সূচক নামতে থাকে নিচের দিকে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে এই পতনের প্রবণতা।

এতে প্রথম দুই ঘণ্টার লেনদেন শেষ না হতেই ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৫৯ পয়েন্ট কমে গেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ১৯ পয়েন্ট কমেছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৬৭টির। আর ২২১টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৪৭ কোটি ৬৯ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৪ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে ৫২ কোটি ৩৩ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ১০৪ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৬টির, কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149