1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
রংপুরে ১৫০ জন গর্ভবতী মায়ের পাশে ক্রিকেটার তামিম ইকবাল। | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন
৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম :
দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন রমজানে দাঁত ও মুখের সুস্থতা ডাঃ তনুশ্রী তরফদারের পরামর্শ ১ বছর পুর্তিতে দৌলতপুর-১৮৬০ গ্রুপের পক্ষহতে মাস্ক বিতরণ দৌলতপুর পোল্ট্রি খামার এসোশিয়েশনের কমিটি গঠন শাহ আলম সভাপতি সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক দৌলতপুরে লকডাউন কার্যকর ও দ্রব‍্যমূল‍্যর দাম সহনীয় রাখতে মাঠে নেমেছে প্রশাসন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগমকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী কৃষকের মাঝে কৃষি যন্ত্র বিতরণ দৌলতপুরে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ আহ্বায়ক কমিটি অনুমোদন দৌলতপুর উপজলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদর সৌজন্য সাক্ষাৎ দ্বিতীয় দফায় লকডাউন সচেতন করতে দৌলতপুর  উপজেলা প্রশাসন,পুলিশ প্রসাশন,স্বাস্থ‍্য বিভাগ জনপ্রতিনিধি ও সাংবাদিক

রংপুরে ১৫০ জন গর্ভবতী মায়ের পাশে ক্রিকেটার তামিম ইকবাল।

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ৪৩২ বার পাঠিত
20200609 202912

রংপুরে ১৫০ জন গর্ভবতী মায়ের পাশে করোনাভাইরাসকালে দারুণ প্রশংসনীয় এক একটি উদ্যোগ নিয়ে হাজির হচ্ছেন তামিম ইকবাল। কখনো অসহায়, অসচ্ছলদের মুখে তুলে দিয়েছেন খাবার কখনো বা দিয়েছেন আর্থিক সহযোগিতা। দেশের অসচ্ছল মুক্তিযোদ্ধাদেরও তিনি সাহায্য করেছেন । সেই ধারাবাহিকতা ধরে রেখে এবার রংপুরের গর্ভবতী মায়েদের দিচ্ছেন আর্থিক সহযোগিতা।

উত্তরবঙ্গের এই বিভাগটির দেড়শ গর্ভবতী মা পেতে যাচ্ছেন টাইগার ওয়ানডে দলপতির উপহার। আরিফা জাহান বিথি নামক রংপুর নগরীর এক স্বেচ্ছাসেবী বুধবার থেকে এই সহযোগিতা পৌঁছে দেবেন।

মঙ্গলবার (৯ জুন) আরিফা জাহান বিথি নিজেই প্রজন্ম২৪’কে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ‘তামিম ভাই রংপুরের দেড়শ গর্ভবতী মায়েদের জন্য টাকা পাঠিয়েছেন। আমি আগামীকাল (বুধবার) থেকে সেগুলো উনাদের মাঝে পৌঁছে দেব।’

করোনাকালে দেশের দুঃস্থ জনসাধারণ ও খেলোয়াড়দের জন্য তামিম ইকবাল কী কী করেছেন তা বোধ হয় নতুন করে বলার প্রয়োজন নেই। বরং যদি বলা হয় কী করেননি? সেটাই অধিক যুক্তিযুক্ত হবে।

করোনাভাইরাস এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর শুরু থেকেই নানামুখী পদক্ষেপ নিয়েছেন দেশ সেরা এই রান সংগ্রাহক। সামাজিক যোগাযোগমাধ্যমে সচেতনতামূলক বার্তা দেওয়ার পাশাপাশি দিয়ে গেছেন আর্থিক সহযোগিতা। কখনো বা অসহায়দের পাশে দাঁড়িয়েছেন খাদ্য সহযোগিতা দিয়ে।

দেশে করোনার আবির্ভাবের শুরুতে ২৭ ক্রিকেটারের বেতনের অর্ধেক দান করার যে প্রক্রিয়া তার উদ্যোক্তা ছিলেন তামিম।

জুনিয়র অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টে সোনাজয়ী সামিউল ইসলাম অর্থাভাবে যখন চরম বিপদে তখনও এগিয়ে গিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ঢাকার মোহাম্মদপুরের ‘একজন বাংলাদেশ’ নামে পরিচিতি পাওয়া নাফিসা খানের মাধ্যমেও অনেক পরিবারকে খাদ্য সরবরাহ করেছেন তামিম। করোনা মোকাবিলায় ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিল গঠনের কমিটিতেও কাজ করছেন তিনি। এরপর অর্থ সহায়তা দিলেন ৯১ অসচ্ছল ক্রিকেটারদের। জাতীয় দলের সতীর্থ নাজমুল ইসলাম অপুর সঙ্গে জুটি গড়ে খাবার ও অর্থ সহযোগিতা দিয়েছেন নারায়ণগঞ্জের মানুষকে। জেলাটির দুঃস্থ মুক্তিযোদ্ধাদেরও দিয়েছেন আর্থিক সহযোগিতা।

সব শেষ গত তিনদিন আগে দিন আগে নিজ জেলা চট্টগ্রামের ৫০ কোচকে দিয়েছেন আর্থিক সহযোগিতা।

এবার আসুন স্বেচ্ছাসেবী আরিফা জাহান বিথি সম্পর্কে একটু জেনে নেই। করোনাভাইরাস বাংলাদেশে আঘাত হানার পর থেকেই অসচ্ছল মানুষকে সাহায্য করে যাচ্ছেন বিথি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট এর মাধ্যমে তার যাত্রা শুরু। মহামারি করোনাকালেও পুরো রংপুর বিভাগে অটোতে করে একাই খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন এই তরুণী।

এরপর বড় বোনের পরামর্শে উদ্যোগ নেন নিজের অর্থে গর্ভবতী মায়েদের পাশে দাঁড়ানোর। সেই ধারাবাহিকতায় এবার টাইগার ওয়ানডে দলপতির তামিম ইকবালের উপহার তাদের মাঝে পৌঁছে দিচ্ছেন বিথি।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149