1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
সুন্দরবনের অসহায় মানুষের পাশে পার্নো মিত্র | জাগরন বার্তা
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১১:৫২ অপরাহ্ন
১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :
নওগাঁয় বাবার তৃতীয় মৃত্যু বার্ষিকীর দিনে কোরআন শরিফ পোড়ালো ছেলে – অভিযুক্ত ছেলে গ্রেফতার  নওগাঁয় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন নওগাঁয় অভ্যন্তরিন আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন দৌলতপুরে আসছে হাফীজুর রহমান কুয়াকাটা সাটু‌রিয়ার দিঘু‌লিয়া ইউনিয়‌নের এফ‌পিআইয়ের বিরু‌দ্ধে অ‌নিয়‌মের অ‌ভি‌যোগ নাগরপুরে তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু দৌলতপুরে চকমিরপুর বঙ্গনূর ক্রীড়া সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাগরপুরে প্রেমিক প্রেমিকাসহ পালাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত

সুন্দরবনের অসহায় মানুষের পাশে পার্নো মিত্র

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ১৪২ বার পাঠিত
20200601 133028

করোনার প্রকোপ আর লকডাউনে এমনিই অর্থনৈতিক ধ্বসের মুখে সারা দুনিয়া। ভারতেও অর্থনীতির চাকা তলানিতে। তার উপর ঘুর্ণিঝড় আম্ফানের কবলে পড়লো দেশটি।

পশ্চিমবঙ্গে এর প্রভাব খুবই করুণ। ধুয়ে মুছে গিয়েছে সব। উড়ে গিয়েছে অনেক বাড়ির চাল। নষ্ট হয়ে গিয়েছে জমির ফসল। এমনকী অনেক মাছও মারা পড়েছে। পশ্চিম বাংলাকে বাঁচাতে এগিয়ে এসেছেন সাধারণ মানুষ। সাধ্যমতো সকলেই চেষ্টা করছেন।

নিজ উদ্যোগে এবং স্বেচ্ছাসেবী সংস্থার ব্যবস্থাপনায় সেই ত্রাণ পৌঁছে যাচ্ছে প্রান্তিক মানুষগুলোর কাছে। যদিও এই ত্রাণ বিলি নিয়ে রাজনৈতিক হেনস্থার স্বীকার হচ্ছেন স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। শোনা গিয়েছে এমনটাও।

তবুও সে সব এখন বাদ রেখেই মানুষের পাশে দাঁড়ানোর ডাক দিলেন পার্নো মিত্র। এই সংস্থার সঙ্গে জোট বেঁধে সুন্দরবনের বিভিন্ন গ্রামে ত্রিপল, শুকনো খাবার, পানীয় জল, চাল, ডাল, আলু-সহ আরও প্রয়োজনীয় কিছু সামগ্রী তুলে দিলেন পার্নো মিত্র।

আম্ফানে ধ্বংস হয়ে যাওয়া সুন্দরবনকে পুনরায় গড়ে তুলতে সকলকেই পাশে থাকার অনুরোধ করলেন তিনি। এই বছরটা মানুষকে অনেক কিছু শেখাচ্ছে। হাজারো ঝড় ঝাপটার মধ্যেও কীভাবে একে অপরের পাশে দাঁড়িয়ে বেঁচে থাকা যায় সেই শিক্ষা যেমন দিচ্ছে তেমনই জাগিয়ে তুলেছে বিবেক বোধ।

৩০ এবং ৩১ মে সুন্দরবনের বেশ কিছু গ্রামে যান পার্নো ও তার টিম। সেই সফরের ছবি তার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, ‘এখনও অনেক মানুষ আছেন যাদের কাছে সাহায্য এসে পৌঁছায়নি। মানুষের এখন সাহায্যের প্রয়োজন। দিকে দিকে এই বার্তা ছড়িয়ে দিন সকলে। আসুন সকলে মিলে বাংলাকে আবার আগের মত করে গড়ে তুলি।’

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149