1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
জাককানইবি সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি | জাগরন বার্তা
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:২৪ পূর্বাহ্ন
১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :

জাককানইবি সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি

রিপোর্টার: মো. আরাফাত রহমান কাঃনঃইঃবিঃপ্রতিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৬৮ বার পাঠিত
received 320185135796592

আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে । বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি জাককানইবিসাস এর উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়েছে ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য ড এ এইচ এমন মুস্তাফিজুর রহমানের উপস্থিতিতে এই কর্মসূচী শুরু হয় । এতে আরো উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ রাশিদুজ্জামান রনি , সাংবাদিক সমিতির সদস্য ফাহাদ বিন সাঈদ ও মুকসেদুল মুমিন । এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অফিসার ও কর্মচারীবৃন্দ এতে উপস্থিত ছিলেন ।
দেশের বায়ু দেশের মাটি । গাছ লাগিয়ে করবো খাঁটি ।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হয় এই বৃক্ষ রোপন কর্মসূচী

এরপর পুরো ক্যাম্পাস জুড়েই রোপন করা হয়েছে অসংখ্য বৃক্ষ । রোপন করা বৃক্ষ গুলোর মধ্য ছিল বিভিন্ন ফলজ, বনজ , ফুল ও ঔষধি গাছের চারা । আম , জাম, কাঁঠাল, লিচু সহ আমাদের সুপরিচিত আরো হরেক প্রজাতির গাছ লাগানো হয়েছে ।

একটি সুস্থ ও সুন্দর পৃথিবীর জন্য বৃক্ষ অপরিহার্য একটি উপাদান । আমাদের প্রয়োজনীয় প্রায় সকল দ্রব্যাদির কাঁচামালের উৎস হচ্ছে বৃক্ষ ।পৃথিবীতে প্রাণী ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ একটি প্রয়োজনীয় উপাদান । তাই শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি ও ক্যাম্পাসের সবুজ – শ্যামল প্রকৃতি বৃদ্ধি করতেই এই কর্মসূচী পালন করা হয়েছে ।

প্রতিনিয়ত নতুন নতুন ভবন তৈরীর করার জন্য ক্যাম্পাসে কেটে ফেলা হচ্ছে অসংখ্য গাছ । চিরচেনা সবুজ ক্যাম্পাস হারাচ্ছে তার প্রাকৃতিক বৈচিত্র । ঠিক এমন সময় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির এমন উদ্যোগ সত্যিই প্রসংসনীয় ।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149