1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
মানিকগঞ্জে ভূয়া ডাক্তারকে দুই লক্ষ টাকা অর্থদন্ড | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৪:৪৫ অপরাহ্ন
৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম :
দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন রমজানে দাঁত ও মুখের সুস্থতা ডাঃ তনুশ্রী তরফদারের পরামর্শ ১ বছর পুর্তিতে দৌলতপুর-১৮৬০ গ্রুপের পক্ষহতে মাস্ক বিতরণ দৌলতপুর পোল্ট্রি খামার এসোশিয়েশনের কমিটি গঠন শাহ আলম সভাপতি সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক দৌলতপুরে লকডাউন কার্যকর ও দ্রব‍্যমূল‍্যর দাম সহনীয় রাখতে মাঠে নেমেছে প্রশাসন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগমকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী কৃষকের মাঝে কৃষি যন্ত্র বিতরণ দৌলতপুরে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ আহ্বায়ক কমিটি অনুমোদন দৌলতপুর উপজলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদর সৌজন্য সাক্ষাৎ দ্বিতীয় দফায় লকডাউন সচেতন করতে দৌলতপুর  উপজেলা প্রশাসন,পুলিশ প্রসাশন,স্বাস্থ‍্য বিভাগ জনপ্রতিনিধি ও সাংবাদিক

মানিকগঞ্জে ভূয়া ডাক্তারকে দুই লক্ষ টাকা অর্থদন্ড

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ১৬৩ বার পাঠিত
107894655 3135030486609866 6836269583729611165 n

ডাঃ প্রমোদ চক্রবর্তী MBBS ( ঢাকা) পিজিটি (সার্জারী) মেডিকেল অফিসার, বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতাল। মা ও শিশু রোগে অভিজ্ঞ দাবী করে দীর্ঘদিন যাবত সহজ সরল রোগীর সাথে চিকিৎসা সেবার নামে করছে প্রতারনা।ভূয়া এই ডাক্তারের প্রতি রোগীর ভিজিট এক হাজার টাকা।

108121497 3423119667707866 3234958472583039149 n2 1

এই প্রমোদ চক্রবর্তীর কাছ থেকে চিকিৎসা নিয়ে প্রতারণার শিকার হন মানিকগঞ্জের গঙ্গাধরপট্রির রানা। এসব তথ্য জেনে রানা ভোক্তা অধিকারে ভূয়া চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগের সত্যতা মিললে রানাকে নিয়ম অনুযায়ী পঞ্চাশ হাজার টাকা প্রদান করেন ভোক্তা অধিাকর।

জানা গেছে, এম বি বি এস ডাক্তার না হয়েও ভিজিটিং কার্ড ও নিজের ব্যবস্থাপত্রে বড় বিশেষজ্ঞ পরিচয় দিয়ে দালাল মারফত রোগীদের করতেন আকৃষ্ট। চেম্বার হিসেবে বেছে নিয়েছে মানিকগঞ্জের সুপার ডায়াগনস্টিক সেন্টার, সিংগাইরের বাস্তা ও সাহরাইল এর ফার্মেসীতে, সাভার আধুনিক হাসপাতাল সহ বিভিন্ন স্থানে নিয়মিত ৩০০- থেকে ১০০০ টাকা ভিজিটে রোগী দেখতেন এই ভূয়া এম বি বি এস ডাক্তার।

করতেন বিভিন্ন অপারেশনও। মানিকগঞ্জের গঙ্গাধরপট্রি এলাকার রানা দীর্ঘদিন ওই প্রতারক ডাক্তারের কাছে চিকিৎসা নিয়ে প্রতারণার শিকার হন।

রানা গত ১ জুলাই তারিখে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মানিকগঞ্জ কার্যালয়ে ওই ভূয়া চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন তিনি।

অভিযোগের পেক্ষিতে মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নির্দেশনায় ও সার্বিক তত্ত্বাবধানে তদন্ত ও শুনানি শেষে গতাকল বুধবার ১৫ জুলাই অভিযুক্ত নামধারী ডা. প্রমোদ চক্রবর্তীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৪৪ ধারায় দুই লক্ষ টাকা জরিমানা আরোপ করেন ভোক্তা অধিদপ্তর, মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

ডাঃ প্রমোদ চক্রবর্তী নিজের ব্যবস্থাপত্রে ব্যবহৃত পদবীর স্বপক্ষে কোন কাগজপত্র দেখাতে পারেনি অভিযুক্ত এবং তিনি স্বীকার করেন কোলকাতা থেকে এগার ক্লাস পাস করে Alternative Medicine বিষয়ে কোর্স করেন।

কিন্তু বি এম ডি,সির কোন রেজিষ্ট্রেশন নেই, ডা. পদবী, এম বি বি এস (ঢাকা), পিজিটি(সার্জারি), মেডিকেল অফিসার,মা ও শিশু রোগে অভিজ্ঞ ইত্যাদি খেতাব ব্যবহার করে এতদিন প্রতারণা করে আসছিলেন।

নিজের স্বীকারোক্তিতে তিনি ভবিষ্যতে আর চিকিৎসা সেবার নামে প্রতারনা করবেনা বলে এই মর্মে মুচলেকা প্রদান করেন।

বৃহস্পতিবার ১৬ জুলাই দুপুরে ভোক্তা অধিকার আইন অনুযায়ী অভিযোগকারীকে আরোপিত জরিমানার ২৫% হিসেবে পঞ্চাশ হাজার টাকা প্রদান করা হয়েছে। মানিকগঞ্জের আনাচে কানাচে ছদ্মবেশী এধরনের ভূয়া ডাক্তার থেকে সাবধান। এবং এধরণের সুনির্দিষ্ট তথ্য থাকলে মানিকগঞ্জ জেলা প্রশাসন উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকারের হট ১৬১২১ নম্বরে অভিযোগ করতে জানানো হয়েছে।

 

# সম্পাদনায়ঃ বার্তা সম্পাদকঃ মোঃ জাহাঙ্গীর আলম।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149