1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
"ঢাবি সাংবাদিকের উপর হামলায় জাককানইবি সাংবাদিক সমিতির নিন্দা" | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন
৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম :
দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন রমজানে দাঁত ও মুখের সুস্থতা ডাঃ তনুশ্রী তরফদারের পরামর্শ ১ বছর পুর্তিতে দৌলতপুর-১৮৬০ গ্রুপের পক্ষহতে মাস্ক বিতরণ দৌলতপুর পোল্ট্রি খামার এসোশিয়েশনের কমিটি গঠন শাহ আলম সভাপতি সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক দৌলতপুরে লকডাউন কার্যকর ও দ্রব‍্যমূল‍্যর দাম সহনীয় রাখতে মাঠে নেমেছে প্রশাসন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগমকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী কৃষকের মাঝে কৃষি যন্ত্র বিতরণ দৌলতপুরে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ আহ্বায়ক কমিটি অনুমোদন দৌলতপুর উপজলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদর সৌজন্য সাক্ষাৎ দ্বিতীয় দফায় লকডাউন সচেতন করতে দৌলতপুর  উপজেলা প্রশাসন,পুলিশ প্রসাশন,স্বাস্থ‍্য বিভাগ জনপ্রতিনিধি ও সাংবাদিক

“ঢাবি সাংবাদিকের উপর হামলায় জাককানইবি সাংবাদিক সমিতির নিন্দা”

রিপোর্টার: মো. আরাফাত রহমান কাঃনঃইঃবিঃপ্রতিঃ
  • আপডেট টাইম : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ২৫১ বার পাঠিত
received 2359462614349403

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তার নিজ এলাকায় ইউপি সদস্য কর্তৃক হামলার শিকার হয়েছেন । তার উপর এই নৃশংস হামলার তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস) ।
পবিত্র ঈদুল আজহার দিন তার এলাকায় মাংস বিতরন নিয়ে অনিয়ম দেখলে তিনি এই ঘটনার প্রতিবাদ করেন । এরপর উক্ত এলাকার ইউপি সদস্য লোকবল নিয়ে, সাধারণ সম্পাদক ইমরান ও তার পরিবারের উপর নৃশংস হামলা চালায় । এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এক বিবৃতিতে বলেন, ‘এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও ঘটনায় জড়িতদের অবিলম্বে যথার্থ শাস্তির আওতায় আনতে হবে ।
খোঁজ নিয়ে জানা গেছে , পবিত্র ঈদুল আজহার দিন, ঝিনাইদহের মহেশপুর থানার গড়াপাতা গ্ৰামের ইউপি সদস্য আজিজুর রহমান অসহায়দের মাঝে বিতরন কাজে অনিয়ম করেন । তাদের জন্য বরাদ্দকৃত মাংসের ২০ কেজি নিজের জন্য রেখে দেন । ঢাবি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক তার প্রতিবাদ করতে গেলে ইউনিয়ন চেয়ারম্যানের আক্রমনের শিকার হন । এতে তার ভাই, বাবা ও পরিবারের অন্যান্য সদস্য গুরুতরভাবে আহত হন ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষা প্রতিষ্ঠানের একজন সাংবাদিক নেতারা উপর এমন হামলার ঘটনা যথেষ্ঠ উদ্বেগজনক এবং নিন্দনীয় । সমাজে অন্যায়-অনিয়ম হলে সাংবাদিকরা তার প্রতিবাদ করবেন , এটাই তো স্বাভাবিক । অথচ মামুলি একটি ঘটনা নিয়ে এমন বর্বর হামলার ঘটনা স্বাধীন সাংবাদিকতার জন্য প্রচ্ছন্ন হুমকি । যে কোন মূল্যে এই ন্যাক্কারজনক হামলার বিচার হতে হবে ।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বিবৃতিতে আরো বলেন , ” এই ইউপি সদস্যকে দ্রুত আইনের আওতায় আনতে হবে এবং বরখাস্ত করতে হবে । অন্যথায় সারাদেশের সাংবাদিকরা একযোগে কঠোর কর্মসূচী ঘোষনা করবে ।”
সাংবাদিকতা কোন পেশা নয় , এটি হচ্ছে ‘নৈতিক মানব সেবা’ । অপরাধী যেই হোক না কেন , সাংবাদিকরা সব সময় তার প্রতিবাদ করেছে এবং ভবিষ্যতেও করবে।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149