1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
নওগাঁয় একটি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইট’র এমডি’র কান্ড | জাগরন বার্তা
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৩৩ অপরাহ্ন
১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :
দৌলতপুরে আসছে হাফীজুর রহমান কুয়াকাটা সাটু‌রিয়ার দিঘু‌লিয়া ইউনিয়‌নের এফ‌পিআইয়ের বিরু‌দ্ধে অ‌নিয়‌মের অ‌ভি‌যোগ নাগরপুরে তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু দৌলতপুরে চকমিরপুর বঙ্গনূর ক্রীড়া সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাগরপুরে প্রেমিক প্রেমিকাসহ পালাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত দৌলতপুরে হাডুডু খেলা অনুষ্ঠিত সেমিস্টার ফি মওকুফ সহ ৩ দফা দাবিতে জাককানইবি ছাত্রলীগের স্বারকলিপি মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় নাগরপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা নওগাঁ পৌরসভার ৯ নাম্বার ওয়ার্ডকে নতুন রুপে গড়ে তোলার প্রতিশ্রুতি কাউন্সিলর প্রার্থী মারুফের

নওগাঁয় একটি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইট’র এমডি’র কান্ড

রিপোর্টার: মাহাবুব হাসান মারুফ, নওগাঁ প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৩৩৮ বার পাঠিত
received 293305071969118

নওগাঁয় প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভন দেখিয়ে এক আদিবাসী কলেজ ছাত্রীর সাথে প্রায় দেড় বছর বিভিন্ন বাসায় রেখে স্বামী স্ত্রীর মত একসাথে বসবাস করার পর তার সাথে প্রতারনা করেছে স্থানীয় এক মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক। এখন বিয়ের জন্য চাপ দিলে তাকে সব কথা অস্বীকার করে তাকে নানাভাবে হুমকী ধামকি দেয়া হচ্ছে। ঐ মাল্টিপারপাস কো-অপরেটিভ সোসাইটিতে গচ্ছিত রাখা ২ লাখ টাকাও ফেরত না দিয়ে কাগজপত্র লোপাট করা হয়েছে। প্রতারনার শিকার রানী এক্কা নামের ঐ আদিবাসী ছাত্রী সব হারিয়ে পরিবার পরিজন থেকে বিচ্ছিন্ন হয়ে বর্তমানে অসহায় জীবন যাপন করছেন। অবশেষে রানী এক্কা মোকাম নওগাঁ ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল নং-২ আদালতে মামলা দায়ের করেছেন। উক্ত মামলা নং ১৩১ তারিখ ১৮-০৮-২০২০ ইং।
দায়েরকৃত মামলার সুত্রে জানা গেছে ধামইরহাট উপজেলার পশ্চিম চকভবানী গ্রামের সন্তোষ এক্কা’র কন্যা উক্ত রানী এক্কা স্থানীয় একটি কলেজে ডিগ্রি পাসকোর্স-এর ৩য় বর্ষের নিয়মিত শিক্ষার্থী। পত্নীতলায় আল-আমিন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির এক মহিলা কর্মচারীর সাথে একই ম্যাচ-এ বসবাস করতেন। তার সাথে যাতাযাতের সুবাদে ঐ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির এমডি মোঃ আলীম আল রাজী বাবুর সাথে পরিচয় ঘটে। প্রথমে অনৈতিক প্রস্তাব দিলে রানী তা প্রতাখান করেন। পরে সুচতুর বাবু বিয়ের প্রস্তাব দিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে বিয়ে করবে বলে এভিডেভিট করে রানী এক্কাকে মুসলিম ধর্মে ধর্মান্তরিত করে তার নাম রাখা হয় মোসাঃ শারমিন। এরপর গত ২০১৯ সালের ১৬ জানুয়ারী থেকে রানী এক্কাকে উক্ত আলীম আল রাজি বিয়ে করার প্রলোভন দিয়ে মহাদেবপুর ও পত্নীতলা উপজেলার বিভিন্ন বাসায় ভাড়া করে রাখে এবং নিয়মিত যাওয়া আসা করতে থাকে। সবশেষে তাকে পত্নীতলা উপজেলা সদরে বাবুর নিজ বাসায় একাংশে রাখা হয়। প্রতি মাসে রানীর হাত খরচ বাবদ ১২ হাজার টাকা এবং নিয়মিত বাজার সদাই করে দিত। সেখানেও নিয়মিত যাতায়াত এবং স্বামী স্ত্রী পরিচয়ে বাস করতো। এ সময় বিয়ের জন্য চাপ দিলে তাকে বলে যে বাবা মারা গেলে বিয়ে করবে। কিন্তু বাবা মারা যাওয়ার পরেও বিয়ের কোন উদ্যোগ নেয় না।
এরই মধ্যে ২০২০ সালের মার্চ মাসে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে কৌশলে তাকে বাড়ি থেকে চলে যেতে বলে। বাড়ি থেকে চলে যাওয়ার পর থেকে বাবু তার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। মাসিক খরচ এবং বাজার দেয়াও বন্ধ করে। এমন কি রানী মাল্টিপারপাসে যে দুই লাখ টাকা রেখেছিল তারও কাগজপত্র লোপাট করে ফেরত দিতে অস্বীকার করে। এর ফলে রানী এক্কা ভীষন অসহায় হয়ে পড়ে। ধর্মান্তরিত হওয়ায় একদিকে যেমন পিতার মাতার কাছে ফিরে যেতে পারছেনা অন্যদিকে বাবুও গ্রহণ করছেনা। ফলে খেয়ে না খেয়ে অসহায় অবস্থায় স্ত্রীর মর্যাদা চেয়ে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে।
এই মামলার প্রত্যক্ষ স্বাক্ষী উপজেলার পাহাড়পুর কাটা বাঁশবাড়ি গ্রামের মোঃ হারুনুর রশিদ, গগণপুর গ্রামের নেছারুল হক সুপার ও আনন্দপুর গ্রামের মাহফুজুর রহমান এক সময় বাবুর পার্টনার হিসেবে আল আমিন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি’র সাথে ছিলেন। একজন অসহায় আদিবাসী নারীর সাথে এই অন্যায় কাজের প্রতিবাদ করায় তাদেরকে প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেয়া হয়েছে। মামলা দায়ের করায় বর্তমানে উক্ত বাবু তাদের দোষারোপ করছে এবং নানাভাবে হুমকী প্রদান করছে।
এলাকার ঐতিহ্যবাহি ও বিত্তশালী পরিবারের সন্তান ও প্রভাবশালী আলীম আল রাজি’র এহেন আচরণে এলাকার সচেতন মহলে তীব্র বিরুপ প্রতিক্রিয়া পরিলক্ষিত হচ্ছে।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149