1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় বিএনপির শেখ রেজাউল ইসলাম | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৩:১৯ পূর্বাহ্ন
৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম :
দৌলতপুরে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন রমজানে দাঁত ও মুখের সুস্থতা ডাঃ তনুশ্রী তরফদারের পরামর্শ ১ বছর পুর্তিতে দৌলতপুর-১৮৬০ গ্রুপের পক্ষহতে মাস্ক বিতরণ দৌলতপুর পোল্ট্রি খামার এসোশিয়েশনের কমিটি গঠন শাহ আলম সভাপতি সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক দৌলতপুরে লকডাউন কার্যকর ও দ্রব‍্যমূল‍্যর দাম সহনীয় রাখতে মাঠে নেমেছে প্রশাসন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগমকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী কৃষকের মাঝে কৃষি যন্ত্র বিতরণ দৌলতপুরে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ আহ্বায়ক কমিটি অনুমোদন দৌলতপুর উপজলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদর সৌজন্য সাক্ষাৎ দ্বিতীয় দফায় লকডাউন সচেতন করতে দৌলতপুর  উপজেলা প্রশাসন,পুলিশ প্রসাশন,স্বাস্থ‍্য বিভাগ জনপ্রতিনিধি ও সাংবাদিক

নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় বিএনপির শেখ রেজাউল ইসলাম

রিপোর্টার: মাহাবুব হাসান মারুফ, নওগাঁ প্রতিনিধিঃ-
  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৬২ বার পাঠিত
20200906 162134

উপনির্বাচনকে কেন্দ্র করে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে বড় রাজনৈতিক দল দুটির মাঝে ইতিমধ্যে চলছে ব্যাপক প্রস্তুতি। ক্ষমতাসীন আওয়ামীলীগ হতে ইতিমধ্যে ৩৪জন প্রার্থী মনোনয়নের জন্য দৌড়ঝাপ শুরু করেছেন। সকল প্রার্থী তারা মাঠ গোছাতে মরিয়া হয়ে দিন রাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এদিকে বিরোধী দল বিএনপি নির্বাচনের বিষয়ে এখনো তেমন কোন ঘোষণা না দিলেও মনোনয়ন প্রত্যাশী হিসেবে মাঠে রয়েছেন বেশ কয়েকজন প্রার্থী।
এরমধ্যে অন্যতম রয়েছেন দলীয় মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব শেখ রেজাউল ইসলাম রেজু।
জানাগেছে, আত্রাই-রাণীনগর এই দুই উপজেলার বিএনপি ও এলাকাবাসীকে নিয়ে দীর্ঘদিন ধরে দল পুনঃগঠন, আন্দোলন সংগ্রাম, দুঃস্থ ও অসহায় মানুষের সেবা ও ত্রাণ বিতরণ, ধর্মীয়
ও সামাজিক কর্মকাণ্ড কেন্দ্রীয় কর্মসূচির বাস্তবায়ন এবং গণসংযোগ করে আসছেন আলহাজ্ব শেখ রেজাউল ইসলাম। ১৯৮০ সালে আত্রাই উপজেলার

সেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে জড়িত হন তিনি। এরপর জেলা উপজেলা বিএনপির বিভিন্ন পদে দায়ীত্ব পালন করেন তিনি। এক-এগারো পরবর্তী আত্রাই-রাণীনগরের নেতাকর্মীদের দুঃসময়ের কান্ডারী হিসাবে শক্ত হাতে নওগাঁ-৬ আসনের নেতার্কমীদের সংগঠনের পাশে দাঁড়ান আলহাজ্ব শেখ রেজাউল ইসলাম । সংগঠনকে পুনঃজ্জীবিত করতে অত্র আসনের ২টি থানা, ১৬টি ইউনিয়নে সাংগঠনিক ও রাজনৈতিক নেতৃত্বের কারণে একজন যোগ্য প্রার্থী হিসাবে এলাকার র্কমীদের কাছে গ্রহন যোগ্যতার র্শীষে রয়েছেন তিনি। এ আসনে উপনির্বাচনকে সামনে রেখে দুঃসময়ের কান্ডারী আলহাজ্ব শেখ রেজাউল ইসলামকে এমপি পদর্প্রাথী হিসাবে অংশগ্রহণ করার জন্য সর্মথন জানিয়ে দাবী তুলেছেন তৃণমূল বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন গুলো।
বিএনপির একাধীক নেতা কর্মীর সাথে কথা বলে জানা গেছে, যোগ্যতার বিচার করে দল আগামী উপনির্বাচনে আলহাজ্ব শেখ রেজাউল ইসলাম দলীয় মনোনয়ন দেয় তবে এই আসনটি বিএনপি পুনঃরুদ্ধার করতে পারবে বলে মনে করছেন তৃণমূলের বিএনপি।

মনোনয়ন প্রত্যাশী শেখ রেজাউল ইসলাম বলেন, বিগত দিনগুলোতে এই আসনটি বিএনপির ঘাটি ছিল এখন সময় এসেছে ঘুরে দাঁড়ানোর। যদি এবার এ আসনটিতে সুষ্টভাবে নির্বাচন অনুষ্ঠতি হয় । তাহলে বিপুল ভোটে বিএনপি জয় লাভ করবে বলে আমার বিশ্বাস। দল যদি তাকে মনোনয়ন দেন তাহলে বিপুল ভোটে জয়ী হয়ে পুনরায় এ আসনটি পুরুদ্ধার করতে পারবেন বলে মন্তব্য করেন তিনি।
তিনি আরো বলেন, এক শ্রেণীর অতি উৎসাহীরা আমার নামে নানা মিথ্যা কথা ছড়াচ্ছে। দল আমাকে মনোনয়ন না দিলে দল যে সিদ্ধান্ত নিবে তা মেনে নিব। শেষ পর্যন্ত মাঠে থাকবো। জনগনের ভোটাধিকার কেরে নেওয়ার ষড়যন্ত্র যেন না করেন সরকারের প্রতি আহব্বান জানাচ্ছি। সেই সাথে প্রশাসন সহযোগিতা কামনা করছি।
উল্লেখ্য, গত ২৭ জুলাই রাজধানীর একটি হাসপাতালে শ্বাসকষ্টজনিত সমস্যায় এই আসনের সাংসদ ইসরাফিল আলমের মৃত্যু হয়। তার মৃত্যুতে এই আসনটি শূন্য ঘোষণা করা হয়।
এদিকে নির্বাচন কমিশনের ৬৮তম বৈঠক শেষে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো: আলমগীর আগামী ১৭ই অক্টোবর উপনির্বাচন অনুিষ্ঠত হবে বলে তফসিল ঘোষণা করেন।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149