1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
হাটিকুমরুলের সেই ভূয়া ডাক্তার ইমরুল কায়েস নিজেকে নির্দোষ বানাতে দৌড় ঝাপ শুরু | জাগরন বার্তা
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:২০ পূর্বাহ্ন
৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

হাটিকুমরুলের সেই ভূয়া ডাক্তার ইমরুল কায়েস নিজেকে নির্দোষ বানাতে দৌড় ঝাপ শুরু

রিপোর্টার: জহির রায়হান - সিরাজগঞ্জ প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৮০ বার পাঠিত
received 381990129873018

সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার হাটিকুমরুলের রাকিব মেডিকেলে ইমরুল কায়েস (ইলতুৎ) নামের সেই ভূয়া ডাক্তারের দৌড় ঝাপ শুরু করেছে। স্থানীয় একটি পত্রিকায় প্রতিবাদ বিজ্ঞপ্তি ছাপিয়ে শাকদিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে।
রেজিমে গিয়ে আবারো দেখা যায় সেই ভুয়া ডাক্তার ইমরুল কায়েস (ইলতুৎ) হাটিকুমরুলের রাকিব মেডিকেলে ডাক্তার সেজে রোগী দেখছেন নিয়মিতি। স্থানয়ী দোকানদাররা বলছেন ইমরুল কায়েস (ইলতুৎ) দির্ঘ দিন রোডের রাকিব মেডিকেলে বসে ডাক্তার সেজে রোগী দেখেন। এটা আমারা জানতে পারি কিন্তু জেনে কি হয়েছে এবিষয়ে দির্ঘদিন আমারা না করার পরেও সে রোগী দেখছেন। স্থানীয় কিছু প্রভাব শালীদের সাথে নিয়ে সে ভূয়া ডাক্তারের রমরমা ব্যবসা করছেন।
এবিষয়ে দৈনিক যুগের কথা পত্রিকায় সহ অন্যন্য পত্রিকায় সংবাদ প্রকাশ হলেও সিরাজগঞ্জের সিভিল সার্জন ও প্রশাসন নিরব ভূসিকা পালন করছেন।
সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুলের রাকিব মেডিকেলে ইমরুল কায়েস (ইলতুৎ) নামের এক ভূয়া ডাক্তার, ডাক্তার সেজে রোগী দেখছেন। ভূয়া ডাক্তার ইমরুল কায়েস (ইলতুৎ) সলঙ্গা থানার কাচিয়ারচর গ্রামের আবু হারেজ এর ছেলে।
সরেজমিনে গিয়ে জানাযায়, হাটিকুমরুল (সিরাজগঞ্জ রোড) এর নাটোর-রাজশাহী রোডের রাকিব মেডিকেলে হলে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে বছরের পর বছর রোগী দেখছেন। ডাক্তার না হয়েও চিকিৎসাপত্রে রোগীর ঔষধ, বিভিন্ন পরীক্ষা সহ বিভিন্ন রোগের জটিল ও কঠিন চিকিৎসা দিয়ে যাচ্ছেন। বিভিন্ন হাসপাতাল, প্যাথলজিতে রোগীদের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে হাতিয়ে নিচ্ছেন বড় ধরনের কমিশন।
এবিষয়ে ইমরুল কায়েস (ইলতুৎ) এর কাছে শিক্ষাগত যোগ্যতার বিষয়ে জানতে চাইলে বিভিন্ন তালবাহানা করেন। অন্যসময় আসেন সকল কাগজপত্র দেখিয়ে দিবো। তিনি আরো বলেন, বগুড়া থেকে ডিএমএফ পাশ করেছি। ঢাকায় পড়াশোনা করেছি এবং রাজশাহীতেও পড়াশোনা করে এলাকায় এসে রাকিব মেডিকেলে হলে বসে নিয়মিত রোগী দেখছি।
কিন্তু এলাকাবাসী বলছেন তিনি ডাক্তারি পড়াশোনা না করেও রোগী দেখছেন আবার পড়াশোনা করেছেন বগুড়ায় কিন্তু চিকিৎসা পত্রে লেখা আছে ঢাকায় আবার বলছে রাজশাহী।
নামপ্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী বলেন, কোন কলেজ থেকে ইমরুল কায়েস (ইলতুৎ) ডাক্তারি পাশ করেছে তা আমাদের জান নেই। একজন ডাক্তারের সহযোগী হিসেবে কিছুদিন কাজ করার সুবাদে নিজেই ডাক্তার বনে গেছেন। ডাক্তার লিখতে হলে ৪বছর মেডিকেল সাইন্স তারপরে ইন্টার্নি পাশ করে বিএমডিসি’র রেজিস্ট্রেশন সনদ পাওয়ার পরে ডাক্তার লিখতে পারে। এলাকাবাসীর দাবী অতিদ্রুত এই ভূয়া চিকিৎসকের বিরুদ্ধে প্রয়োজনীয় পদেক্ষপ নেওয়া জোর দাবী জানিয়েছেন।
এবিষয়ে সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা: মো: জাহিদুল ইসলাম বলেন বিএমডিসি সনদের বাইরে কেউ ডাক্তার লেখা ও কোন প্রকার চিকিৎসা দিতে পারবেনা। এবিষয়ে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149