1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
ধামশ্বর ইউনিয়ন যুবলীগের সভাপতির বহিষ্কার চেয়ে অভিযোগ | জাগরন বার্তা
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:১৪ পূর্বাহ্ন
৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ধামশ্বর ইউনিয়ন যুবলীগের সভাপতির বহিষ্কার চেয়ে অভিযোগ

রিপোর্টার: জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৫১১ বার পাঠিত
received 1760007967481986

মানিকগঞ্জ জেলাধীন দৌলতপুর উপজেলার অন্তর্গত ধামশ্বর ইউনিয়নে ওয়ার্ড কমিটি গঠন কে কেন্দ্র করে চরম অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক হাসানের বহিষ্কার চেয়ে জেলা ও উপজেলা যুবলীগের আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সংসদ সদস্যের কাছে অভিযোগ দিয়েছেন ৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহিনুর ইসলাম সহন এবং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সবুজ মিয়া। খোজ নিয়ে জানা যায়, জেলা যুবলীগের নির্দেশে দৌলতপুর উপজেলার প্রতিটি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের ধারাবাহিকতায় গত ২৭ সেপ্টেম্বর ধামশ্বর ইউনিয়নের ৩, ৪ ও ৬ নং ওয়ার্ড যুবলীগের কমিটি করার তারিখ নির্ধারণ করা হলেও অজ্ঞাত কারণে সেটা পিছিয়ে গত ৩০ সেপ্টেম্বর করা হয়। সেদিন ৩ ও ৪ নং ওয়ার্ড যুবলীগের কমিটির গঠনের ব্যাপারে সবাই একমত হলেও ৬ নং ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন করতে গিয়ে বাধে বিপত্তি। পরবর্তীতে ধামশ্বর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সবুজ মিয়াকে জোড়পূর্বক খালি প্যাডে স্বাক্ষর দিতে বাধ্য করেন ইউনিয়ন যুবলীগের বিতর্কিত সভাপতি তারেক হাসান ও তার অনুসারীরা।

received 780091382564333

পরবর্তীতে তিনি সেই প্যাডে তার মনগড়া দুজন কে সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করার সবুজ ও তার অনুসারী রা ক্ষুব্ধ হয়ে সম্মেলন স্থল ত্যাগ করেন। ঘটনার পর হতেই ইউনিয়নের যুবলীগের নেতাকর্মী দের মধ্যে চরম অসন্তোষ ও টান টান উত্তেজনা বিরাজ করছে। পরদিনই এ বাপ্যারে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সবুজ মিয়া তারেক হাসানের সকল বিতর্কিত কর্মকান্ড নিয়ে জেলা ও উপজেলা কমিটি এবং সংসদ সদস্যের নিকট তারেকের বহিষ্কার চেয়ে লিখিত অভিযোগ দেন।

এ ব্যাপারে সবুজের কাছে বিস্তারিত জানতে চাইলে তিনি জানান, গত ইউপি নির্বাচনে সভাপতি তারেক হাসান ৩ নং ভোটকেন্দ্র বড়হাতকোড়াতে নৌকার চেয়ারম্যান প্রার্থী ইদ্রিস আলীর তুমুল বিরোধিতা করে ধানের শীষের প্রার্থী আলেক মিয়া পক্ষে ধানের শীষের কেন্দ্রের এজেন্ট ছিলেন একথা ইউনিয়নের সবাই জানে। তবু ও এই বিতর্কিত ব্যক্তিকে ইউনিয়ন যুবলীগের সভাপতি করায় দিন দিন সংগঠনের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা যুবলীগের সদস্য ও দৌলতপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফয়জুল ইসলাম নাজমুল জানান, তারেকের বিরুদ্ধে বহুদিন ধরেই বিভিন্ন অভিযোগ পাওয়া যাচ্ছিল কিন্তু লিখিত অভিযোগ না পাওয়ায় ব্যবস্থা নেওয়া যাচ্ছিল না। এবার সুনির্দিষ্ট লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্তপূর্বক তারেকের বিরুদ্ধে প্র‍য়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে এবং অভিযোগ পাওয়ার সাথে সাথেই মাননীয় সংসদ সদস্য এবং জেলা যুবলীগের সহিত আলাপ আলোচনা করে বিতর্কিত ৬ নং ওয়ার্ড যুবলীগের কমিটি স্থগিত করেছি আমরা উপজেলা যুবলীগ।
এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক হাসান কে একাধিকবার তার মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149