1. liton@somoyerbarta24.net : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ : জাগরন বার্তা২৪ ডটকম ডেস্কঃ
  2. admin@codeforhost.com : News Desk :
নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী: | জাগরন বার্তা
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:২২ পূর্বাহ্ন
১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
শিরোনাম :
নওগাঁয় বাবার তৃতীয় মৃত্যু বার্ষিকীর দিনে কোরআন শরিফ পোড়ালো ছেলে – অভিযুক্ত ছেলে গ্রেফতার  নওগাঁয় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আলোচনা সভা রাণীনগরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন নওগাঁয় অভ্যন্তরিন আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন দৌলতপুরে আসছে হাফীজুর রহমান কুয়াকাটা সাটু‌রিয়ার দিঘু‌লিয়া ইউনিয়‌নের এফ‌পিআইয়ের বিরু‌দ্ধে অ‌নিয়‌মের অ‌ভি‌যোগ নাগরপুরে তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু দৌলতপুরে চকমিরপুর বঙ্গনূর ক্রীড়া সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাগরপুরে প্রেমিক প্রেমিকাসহ পালাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত

নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী:

রিপোর্টার: মাহাবুব হাসান মারুফ, নওগাঁ প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ৭৭ বার পাঠিত
received 403570797702426

নওগাঁ মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচন নৌকা প্রতীকে আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ৮০ হাজার ১৩৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় মান্দা উপজেলা সহকারি রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষণা করেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ধানের শীষ প্রতীকে মকলেছুর রহমান মকে পেয়েছেন ১৪ হাজার ১২৫ ভোট। ভোট বাতিল হয়েছে ৯৪১ টি ভোট।
এ উপজেলায় মোট ভোটার ৩লক্ষ ৯শত ৭৬ জন ভোটার । এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭৮ জন।
মোট ৯৪হাজার ২৬১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
জানাগেছে, উপজেলার ১৪ ইউনিয়নের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৮টি। ভোটগ্রহন নির্বিঘœ করতে মাঠ পর্যায়ে বিজিবি, র‌্যাব, পুলিশসহ চার স্তরের নিরাপত্তা বাহিনী নিয়োজিত ছিল। এ ছাড়া ৫জন ম্যাজিস্ট্রটসহ পুলিশের ৭টি মোবাইল টিম ভোটের মাঠ তদারকি করেন।
আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী আলহাজ্ব মোল্লা এমদাদুল হক বলেন, এলাকার উন্নয়নের ধারা অব্যহত রাখতে এবং এলাকার উন্নয়ন করতে এলাকাবাসী আমাকে ভোট দিয়ে বিজয়ী করেছে। এলাকার রাস্তা ঘাট, স্কুল কলেজের উন্নয়ন এবং সুবিধা বঞ্চিতদের মাঝে বিভিন্ন ধরনের ভাতা প্রদান করবো। তবে বিএনপির নেতাকর্মী, পোলিং এজেন্ট ও ভোটারদের কোন ধরনের বাঁধা প্রদান করা হয়নি। তারা হেরে যাবে জেনেই ভোট বর্জন করেছে।
অপরদিকে, নওগাঁ মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি প্রার্থী ধানের শীষ প্রতীকে মকলেছুর রহমান মকে। মঙ্গলবার দুপুর ১ টার দিকে মান্দা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে দলের সিদ্ধান্তে তিনি সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন। তিনি অভিযোগ করে বলেন, বিএনপির পোলিং এজেন্টদের সকাল থেকে ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। উপজেলা সহকারি রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি অবগত করা হলেও কোন পদক্ষেপ তিনি গ্রহন করা হয়নি। প্রশাসনের সহায়তায় এ প্রহসনের নির্বাচন করা হয়েছে। যা আমরা মানিনা। আমার নেতাকর্মীসহ সাধারন ভোটারদের অত্যাচার ও নির্যাতন করায় আমি ব্যাথিত এবং দুংখিত।
তিনি বলেন, আমাদের দাবী নির্বাচন বাতিল করে আগামীতে নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করা হোক। যদি দাবী পুরণ করতে ব্যর্থ হয় তাহলে নেতাকর্মীদের নিয়ে দাবী পূরণ করতে রাস্তার নেমে আন্দোলন সংগ্রাম করতে বাধ্য হবো।

মান্দা উপজেলা সহকারি রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, বিএনপির ভোট বর্জনের বিষয়টি জেলা রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান স্যারকে অবগত করা হয়ছে।
উল্লেখ্য, গত ৬ জুলাই এ উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সরদার জসিম উদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্য বরণ করেন। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

Facebook Comments

লাইক দিয়ে সবার আগে. সব খবর এর আপডেট

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

আমাদের ফেসবুক পেজ

© All rights reserved © 2020 JagoronBarta24.com
Theme Customized By codeforhost.Com
codeforhost-somoyerba149